নতুনত্বের দৃষ্টি
- মোকাররাম হাসান রিহাম ০৯-০৫-২০২৪

এই পৃথিবীতে নতুন কিছু নেই,
সবকিছুই পুরাতন,
বারবার ঘুরে আসে একই ঘটনা,
একই রকম গান।

কিন্তু নতুন দৃষ্টিতে দেখলে,
নতুন ভাবনায় ভাবলে,
পুরাতনও নতুন হয়ে ওঠে,
নতুন রূপে ধরা দেয়।

নতুনত্ব আসে জ্ঞান থেকে,
আসে কল্পনা থেকে,
আসে অদম্য সাহস থেকে,
আসে অক্লান্ত পরিশ্রম থেকে।

নতুনত্বের স্পর্শে,
পৃথিবী হয় রঙিন,
জীবন হয় আনন্দময়,
মন হয় উন্মুক্ত।

চলো আমরা সকলে,
নতুনত্বের পথে হাঁটি,
নতুন কিছু করি,
নতুন কিছু বানাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।